আগে লুঙ্গি ছাপ গুণ্ডারা ঘুরে বেড়াত, জেহাদি টুপি পরে ভয় দেখাত – যোগীর ডেপুটির কেশবের মন্তব্যে বিতর্ক



বি.বি নিউজ ওয়েবডেস্কঃ দুদিন আগেই মথুরায় মন্দির গড়ার ডাক দিয়ে হইচই ফেলে দিয়েছিলেন। এবার ফের বিতর্কিত মন্তব্য করে বসলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ডেপুটি কেশব প্রসাদ মৌর্য। প্রয়াগরাজে এক ব্যবসায়ী সম্মেলনে যোগ দিয়ে তিনি বলেন, ‘বিজেপি আসার আগে লুঙ্গি ছাপ গুণ্ডারা ঘুরে বেড়াত। মাথায় জেহাদি টুপি পরে মানুষকে ভয় দেখাত’।

আগামী বছরই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন। দিন যত এগোচ্ছে, দেশের সব থেকে বড় রাজ্যে বিধানসভা নির্বাচন নিয়ে রাজনৈতিক পারদ তত চড়ছে। এর মধ্যে খোদ উপমুখ্যমন্ত্রীর মুখে এমন মন্তব্যে নতুন করে বিতর্ক দানা বেঁধেছে উত্তর প্রদেশে।

উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী বলেন, ‘২০১৭ সালে রাজ্য সরকারে বিজেপি আসার আগে ‘লুঙ্গি ছাপ গুণ্ডারা’ স্বাধীনভাবে রাজ্যে ঘুরে বেড়াত। মাথায় ‘জেহাদি টুপি’ পরে তারা মানুষকে ভয় দেখাত, ব্যবসায়ীদের হুমকি দিত এবং তাদের জমি দখল করে নিত। বিজেপি সরকার তৈরি হওয়ার পর থেকে আপনারা কি আর তাদের দেখেতে পান’?

অন্যদিকে মথুরা মন্দির নিয়ে মৌর্যের করা টুইটকে ভাল চোখে নেয়নি অখিল ভারতীয় হিন্দু মহাসভা। তাদের অভিযোগ বিজেপি শুধুমাত্র আসন্ন বিধানসভা নির্বাচনে ভোট পাওয়ার জন্য উদ্বিগ্ন। ৬ ডিসেম্বর বাবরি মসজিদ ধ্বংসের বর্ষপূর্তিতে সেখানে শ্রীকৃষ্ণের মূর্তি বসানোর পরামর্শ দিয়েছিল হিন্দু মহাসভা। তাদের দাবি ছিল ওটাই শ্রীকৃষ্ণের আসল জন্মস্থান। কিন্তু ২৮ নভেম্বর থেকে সেখানে ১৪৪ ধারা জারি করে স্থানীয় প্রশাসন।

error: