ইউপিএসসি পরীক্ষায় ২০১৫-টপার টিনা দাবির বোন রিয়া ১৫ তম স্থান দখল করলেন ২০২০তে



বি.বি নিউজ ওয়েবডেস্কঃশুক্রবার সন্ধেয় প্রকাশিত হল ইউপিএসসি ২০২০ সালের সিভিল সার্ভিস ফাইনাল পরীক্ষার ফলাফল। শুভম কুমার এবারের ফলাফলে শীর্ষ স্থান অধিকার করেছেন, অন্যদিকে জাগৃতি অবস্থী দ্বিতীয় ও অঙ্কিতা জৈন তৃতীয় স্থানে রয়েছেন।

আর উল্লেখযোগ্য বিষয় হল, তৃতীয় স্থানাধিকারী অঙ্কিতা জৈনের বোন বৈশালী জৈনও ২১ তম স্থানে রয়েছেন। অন্যদিকে, ২০১৫ ব্যাচের আইএএস টপার টিনা দাবির বোন রিয়া দাবি ১৫ তম স্থান পেয়েছেন।

এই দুর্দান্ত সাফল্যের জন্য অভিনন্দনের জোয়ারে ভাসছেন সফল পরীক্ষার্থীরা। রিয়া দাবিও এর ব্যতিক্রম নন। তিনি বলেছেন, এই অনুভূতি দারুণ। আমি এতটা আশা করিনি। আর এই সাফল্যের জন্য স্কুল ও কলেজ স্তরে পড়াশোনার সময় থেকেই প্রস্তুতি নেওয়া দরকার।

রিয়া জানিয়েছেন, ইউপিএসসি পরীক্ষার প্রস্তুতির জন্য তিনি দিনে ১০ ঘণ্টা ধরে পড়াশোনা করেছেন।

রিয়া বলেছেন, লেডি শ্রীরাম কলেজ থেকে স্নাতক হওয়ার পরই পরীক্ষার জন্য পুরোদস্তুর প্রস্তুতি নিতে শুরু করেছিলেন তিনি। দিল্লির কালিবাড়ি মার্গে বিএসএনএল কলোনিতে পরিবারের সঙ্গে থাকেন রিয়া।

ইউপিএসসি পরীক্ষায় তাঁর দিদি টিনা দাবি প্রথম স্থান অধিকার করেছিলেন। দিদির এই কৃতিত্বর কারণে তাঁর ওপর কিছুটা চাপ ছিল বলে স্বীকার করে নিয়েছেন রিয়া। তবে পরিবারের সদস্যরা এ ব্যাপারে তাঁর ওপর কোনও চাপ তৈরি করেননি বলেও জানিয়েছেন রিয়া।

তিনি বলেছেন, বাড়ির লোকজন সবসময়ই নিজের সেরাটা দেওয়ার পরামর্শ দিয়েছেন। আর তাঁদের এই পরামর্শ খুব কাজে এসেছে বলেও জানিয়েছেন রিয়া। তবে করোনা অতিমারী সংক্রান্ত পরিস্থিতিতে পরীক্ষা স্থগিত হয়ে যাওয়া সহ বিভিন্ন সমস্যা নিয়ে হতাশা গোপন করেননি রিয়া।

তিনি আরও বলেছেন, আমাদের দুই বোনকে নিয়ে আমার মায়ের বরাবরই বড় স্বপ্ন ছিল। আমরা দুজন একই পেশায় যোগ দেব বলে তাঁর আশা ছিল। দিদির পারফরম্যান্স আমার কাছে ছিল অনুপ্রেরণা।

error: