‘ইসলামই একমাত্র সমাধান’, মুহূর্তে ভাইরাল উত্তরপ্রদেশের এক দোকানের বিল



বি.বি নিউজ ওয়েব ডেস্ক :দোকানের বিলে লেখা ইসলামই একমাত্র সমাধানের পথ। যে বিল সোশ্যাল মিডিয়ায় নেটিজেনদের চোখে পড়া মাত্রই মুহূর্তে ভাইরাল হয়েছে। এমনকী এই বিল ভাইরালের পর অভিযোগ ওঠে, দোকানের বিলে ইসলাম ধর্মের প্রচার করছেন দোকানদার।

ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের কানপুরে। ওই দোকানের বিলে দোকানের কোনও নাম নেই। দোকানের নামের জায়গায় দেওয়া রয়েছে একটি মোবাইল নম্বর। দেখা যাচ্ছে, ৪৭৫০ টাকার একটি বিল কাটা হয়েছে। বিলের মধ্যে মোট দামের পরে একদম শেষে লেখা রয়েছে ইসলাম ধর্মের ওই বার্তা। লেখা রয়েছে, ‘ইসলামই একমাত্র সমাধান’। বিলটি ১৮ অক্টোবরের।

এই গোটা বিষয়ে কানপুরের প্রাক্তন কমিশনার এবং আইএএস অফিসার ইফতেখারউদ্দিনের উপর ধর্মান্তরের অভিযোগ উঠেছে। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে কানপুর পুলিশ।

জানা গিয়েছে, ওই বিলটি মেস্টন রোডের একটি রাবারের দোকানের বিল। যেখানে মূলত গরু, মহিষ এবং ছাগলের চামড়া বিক্রি হয়। ওই বিল সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর থেকেই ফোন বন্ধ রেখেছেন দোকানের মালিক।

ভারতে সব ধর্মকেই সমান শ্রদ্ধা করা হয়। সেখানে কোনও এক বিশেষ ধর্ম নিয়ে এই ধরণের ঘটনা দেশের সার্বভৌমত্ব এবং পারস্পরিক সম্পর্কের উপর প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন নেটিজেনরা।

error: