উৎসবের মরসুমে রাজ্যে লাফিয়ে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা! ভয় ধরাচ্ছে কলকাতা



বি.বি নিউজ ওয়েবডেস্ক: উৎসবের মরসুমে ফের ঊর্ধ্বমুখী রাজ্যের করোনা গ্রাফ। রাজ্যে নতুন করে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হলেন ৭৬৮ জন। যা গতকালের চেয়ে অনেকটাই বেশি। একদিনে মৃত্যু হয়েছে ১০ জনের। গত ২৪ ঘণ্টায় রাজ্যে সুস্থ হয়ে উঠেছেন ৭৩৫ জন। সংক্রমণ বাড়ায় এদিন বাড়ল অ্যাক্টিভ কেসের সংখ্যা। রাজ্যে অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৬৭২। সুস্থতার হার ৯৮.৩১ শতাংশ।

উৎসবের মরসুমে ফের করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী হওয়ার বাড়ছে আশঙ্কা। বাংলার রাজধানীতেই সবচেয়ে বেশি সংক্রমিতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। দ্বিতীয় স্থানে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে আক্রান্ত হয়েছেন ১২৬ জন। যা গতকালের চেয়ে বেশি। ওই দুই জেলায় করোনার কবলে পড়ে মৃত্যু হয়েছে দু’জন করে মোট চারজনের।

আক্রান্তের সংখ্যা বাড়ায় বাড়ছে আতঙ্ক। উৎসবে গা ভাসালেও করোনাবিধি মেনে চলতে বলা হচ্ছে চিকিৎসকদের তরফে। রাজ্য তো বটেই, কেন্দ্রের তরফেও উৎসবের মরসুমে বাড়তি সতর্কতার জন্য বলা হয়েছে। তবে যে ভিড় মণ্ডপে মণ্ডপে ধরা পড়ছে তা নিয়ে আতঙ্ক গ্রাস করছে। ওনামের পর কেরলে যে ভাবে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বেড়েছিল, সেই অবস্থা হবে না তো বাংলায়?

error: