কাশ্মীরের তরুণ ‘স্পিডস্টার’ উমরান মালিক ডাক পেলেন টি-২০ বিশ্বকাপের ভারতীয় দলে



বি.বি নিউজ ক্রীড়া ডেস্কঃচলমান আইপিএলের সংযুক্ত আরব আমিরাত অংশে গ্রুপ পর্বের শেষদিকে সানরাইজার্স হায়দ্রাবাদের একাদশে সুযোগ পেয়েই দুরন্ত গতিময় বোলিংয়ে বিশেষভাবে নজর কেড়েছেন জম্মু-কাশ্মীরের পেসার উমরান মালিক।

মরুর দেশে নিজের প্রথম ম্যাচেই দ্রুত গতির বোলিংয়ের রেকর্ড গড়েছিলেন ডানহাতি এই পেসার। আইপিএলে গতির ঝড় তোলা ২১ বছর বয়সী ডানহাতি এই পেসার এবার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের নেট বোলার হিসেবে ডাক পেয়েছেন।

শনিবার প্রকাশিত এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ভারতের শীর্ষস্থানীয় সংবাদ মাধ্যম এএনআই। সেই প্রতিবেদনে এক বিসিসিআই কর্তার বরাত দিয়ে লেখা হয়েছে,

“হ্যাঁ, সে দলের সাথে একজন নেট বোলার হিসেবে থেকে যাচ্ছেন। সে আইপিএলে খুবই নজরকাড়া বোলিং করছে এবং এটা খুবই দারুণ সিদ্ধান্ত হবে যে, ভারতীত ব্যাটাররা নেটে তার বল খেলে নিজের ঝালিয়ে নিবে। একই সাথে এটি তার (উমরান মালিক) জন্যও খুবই বড় সুযোগ হতে চলেছে কোহলি-রোহিতদের মতো তারকা ব্যাটারদের সামনে বল করার।”

উল্লেখ্য, আইপিএলের এবারের আসরে এখন পর্যন্ত সবচেয়ে দ্রুততম বোলারের তালিকায় সবার উপরে রয়েছেন সানরাইজার্স হায়দ্রাবাদের উমরান মালিক।

তার বোলিং গতি ইতোমধ্যেই ভারতীয় ক্রিকেট পাড়ায় সরব আলোচনার সৃষ্টি করেছে। যেই তালিকাতে আছেন স্বয়ং ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিও।

অথচ আইপিএল অভিষেকের আগে একদম অপরিচিত এক নাম ছিল উমরান মালিক। হায়দ্রাবাদের হয়ে মাঠে নামার আগে মাত্র একটি লিস্ট ‘এ’ ম্যাচ ও একটি টি টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন জম্মু-কাশ্মীরের এই পেসার।

error: