জিম লেকার ও অনিল কুম্বলের সঙ্গে এক ইনিংসে ১০ উইকেট ক্লাবে এবার আজাজ প্যাটেল



বি.বি নিউজ ক্রীড়া ডেস্কঃবিশ্বের তৃতীয় বোলার হিসেবে টেস্ট ম্যাচে এক ইনিংসে ১০ উইকেট নিয়ে বিরল রেকর্ড স্পর্শ করলেন নিউজিল্যান্ডের আজাজ পটেল। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে চলতি দ্বিতীয় টেস্টের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন তিনি ভারতের সব ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরত পাঠালেন। গতকাল প্রথম দিন তিনি নেন চার উইকেট। আজ ৬টি উইকেট নিয়ে জিম লেকার ও অনিল কুম্বলের নজির স্পর্শ করলেন আজাজ।

ওয়াংখেড়েতে গতকাল আজাজের শিকার হন শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি ও শ্রেয়স আয়ার। আজ একে একে ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, ময়ঙ্ক অগ্রবাল, অক্ষর পটেল, জয়ন্ত যাদব ও মহম্মদ সিরাজকে ফিরিয়ে দেন বাঁ হাতি স্পিনার আজাজ।

ইংল্যান্ডের প্রয়াত প্রাক্তন অফ-স্পিনার জিম লেকার ১৯৫৬ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টের দ্বিতীয় ইনিংসে একাই ১০ উইকেট নেন। সেটাই টেস্ট ম্যাচের ইতিহাসে প্রথম ১০ উইকেট নেওয়ার ঘটনা। ১৯৯৯ সালে দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দ্বিতীয় বোলার হিসেবে টেস্ট ম্যাচের এক ইনিংসে ১০ উইকেট নেন অনিল কুম্বলে। তিনি দ্বিতীয় ইনিংসে পাকিস্তানের ১০ জন ব্যাটসম্যানকেই প্যাভিলিয়নে ফেরত পাঠান। তারপর আজ ফের এই নজির গড়লেন আজাজ।

১৯৮৮ সালে মুম্বইয়ে জন্মানো এই বাঁ-হাতি স্পিনার মুম্বইয়ের বিখ্যাত ওয়াংখেড়ে স্টেডিয়ামে গড়লেন আজাজ প্যাটেল।

error: