তিন ভাইবোন একসাথে UPSC পরীক্ষা পাস করেছে, গলায় টাকার মালা পরিয়ে অভিনন্দন



বি.বি নিউজ ওয়েবডেস্কঃইউপিএসসি সিভিল সার্ভিস পরীক্ষা 2020-র রেজাল্ট প্রকাশ পেয়েছে। এইবার অনেকেই সফলতা পেয়েছে। উত্তরপ্রদেশের দুই বোন একই সাথে সিভিল সার্ভিস পরীক্ষায় সফলতা পেয়েছে। আবার গুজরাটের দুই ভাই ও দুই বোন এই পরীক্ষায় একসাথে সফলতা পেয়েছে।

আজ আমরা এই পরিবারের সম্পর্কে কথা বলব উত্তরপ্রদেশের নীরাজ কুমারের মেয়ে সিমরান এই পরীক্ষায় 476 তম স্থান পেয়েছে আর সৃষ্টি পেয়েছে 373 তম স্থান। সিমরান ও সৃষ্টির এক ভাই আছে অভিনব। অভিনব খেলাধুলায় রূচি রাখে।

আর তাদের মা একজন গৃহবধূ। নীরাজ কুমার জানান তারা মূলত আগরা জেলার ফতেহাবাদ তহসিলের কোলারা গ্রামের বাসিন্দা। মেয়েদের পড়াশোনার সুবিধার জন্য তারা দিল্লিতে থাকেন। জানিয়ে রাখি সৃষ্টি প্রথম প্রয়াসেই ইউপিএসসি পরীক্ষায় সফলতা পেয়েছে। আর সিমরান সফলতা পেয়েছে দ্বিতীয় প্রয়াসে। এবার আমরা কথা বলব রাজস্থানের দুই ভাইকে নিয়ে। পঙ্কজ কুমাবাত 2020 সালের ইউপিএসসি পরীক্ষায় 424 তম স্থান পেয়েছে এবং তার ভাই অমিত কুমাবাত 423 তম স্থান পেয়েছে।

এবার আমরা কথা বলব রাজস্থানের দৌসা জেলার সিকরায় উপখণ্ড গ্রামের বাসিন্দা খেড়ী রামলার দুই মেয়েকে নিয়ে। এই দুই বোনের নাম অঞ্জলি মীনা ও অনামিকা মীনা। এই দুই বোন সিভিল সার্ভিস পরীক্ষায় একসাথে সফলতা পেয়েছে। 2019 এর সিভিল সার্ভিস পরীক্ষায় অনামিকা 116 তম স্থান পায় এবং অঞ্জলি পায় 494 তম স্থান। অঞ্জলি আর অনামিকা ছোটো থেকেই চেন্নাইতে থেকেছে এবং সেখানেই পড়াশোনা করেছে। এই প্রসঙ্গে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত আমাদের জানাতে পারেন।

error: