৭০ শতাংশ সমর্থন নিয়ে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতা নরেন্দ্র মোদী!



বি.বি নিউজ ডিজিটাল ডেস্ক: করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কায় ভারত যতই বিপর্যস্ত হোক না কেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তায় কোনও আঁচড় আসেনি। এখনও বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতার আসনে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী। জনপ্রিয়তার নিরিখ করা বিশ্বব্যাপী সমীক্ষায় উঠে এল এই চমকপ্রদ তথ্য।

সূত্র জানাচ্ছে, আমেরিকার ডেটা ইন্টেলিজেন্স সংস্থা ‘মর্নিং কলসাল্ট’-এ এই তথ্য উঠে এসেছে। এটি একটা বিলিয়ন ডলার সংস্থা যা ডেটা ইন্টেলিজেন্স নিয়ে কাজ করে।

এই সমীক্ষায় জনপ্রিয়তার নিরিখে সবার উপরে পয়লা নম্বরে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দ্বিতীয় স্থানে রয়েছেন মেক্সিকোর রাষ্ট্রপতি লোপেজ ও’ব্র্যাডর। নরেন্দ্র মোদীর সমর্থনে রয়েছে প্রায় ৭০ শতাংশ সমর্থন। দ্বিতীয় স্থানে থাকা লোপেজের পক্ষে সমর্থন রয়েছে ৬৪ শতাংশ।

তৃতীয় স্থানে উঠে এসেছেন ইতালির প্রধানমন্ত্রী মারিও দ্রাঘি। তাঁর পক্ষে ৬৩ শতাংশ সমর্থন রয়েছে। চতুর্থ স্থানে আছেন জার্মানির চ্যান্সেলর অ্যাঞ্জেলা মের্কেল। তিনি ৫২ শতাংশ সমর্থন পেয়েছেন। মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রয়েছেন পঞ্চম স্থান। তাঁর পক্ষে রয়েছে ৪৮ শতাংশ সমর্থন। একই জায়গায় রয়েছেন অজি প্রধানমন্ত্রী স্কট মরিসনও।

error: