রোজা রেখে ভারত-পাক দ্বন্দ্ব মেটাতে ইমরান খানকে টুইট অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জির



বি.বি নিউজ বিনোদন ডেস্ক: নিজে তিনি ব্রাহ্মণ। কিন্তু মুসলমানদের মতো নিয়ম মেনে নিষ্ঠার সঙ্গে রোজা পালন করছেন অভিনেতা ভাস্বর চ‍্যাটার্জি (bhaswar chatterjee)। পবিত্র রমজান মাসে নিষ্ঠাবান মুসলমানের মতোই প্রতিদিন রোজা রাখছেন ভাস্বর। ১৩ এপ্রিল থেকে শুরু করেছেন, আগামী ১২ মে পর্যন্ত এভাবেই রোজা পালন করবেন তিনি।

কিন্তু হঠাৎ এমন সিদ্ধান্ত কেন? আনন্দবাজার ডিজিটালের সঙ্গে সাক্ষাৎকারে ভাস্বর জানান, তিনি মন থেকে চান দুই ধর্মের মানুষ এক হয়ে সবার উৎসব সবাই পালন করুক। এটাই ভাস্বরের প্রথম রোজা। আর এই রোজা কাশ্মীরিদের ও ইডাস্ট্রির সমস্ত মুসলিম মেকআপ আর্টিস্টদের উৎসর্গ করেছেন তিনি।

অভিনেতার কথায়, তাঁরা প্রতি বছর রমজানে রোজা রেখে নিজের কাজ করে যান ঠিক। তাই নিজের মতো করে ওই মানুষগুলোকে সম্মান জানালেন ভাস্বর। সম্প্রতি তাঁর গলায় কাশ্মীরি গান শুনে তাঁর সঙ্গে যোগাযোগ করেছেন জনপ্রিয় কাশ্মীরি শিল্পী ইশফাক কাওয়া। ভাস্বরকে কাশ্মীর যাওয়ার জন‍্য আমন্ত্রণও করেছেন তিনি।

এখানেই শেষ নয়। পাক প্রধানমন্ত্রী ইমরান খানকেও টুইট করেছেন ভাস্বর। অভিনেতা বলেন, দেশভাগ তাঁকে কষ্ট দেয়। তিনি চান দুই দেশের দূরত্ব মিটে যাক‍। দুই দেশের মানুষ আবার এক হোক। সেই কারণেই তাঁর এই পদক্ষেপ বলে জানিয়েছেন ভাস্বর।

কিন্তু নিজে ব্রাহ্মণ হয়েও রোজা পালন! বাড়িতে কেউ আপত্তি তোলেননি? উত্তরে ভাস্ব‍র জানান, তিনি যে উপোস করছেন সেটা পছন্দ নয় অভিনেতার বাবার। তবে পরব মানায় কোনো আপত্তি নেই কারোর। অভিনেতা আরো জানান, লোকনাথ বাবার কথা পড়েই নাকি অনুপ্রেরণা পেয়েছেন তিনি। লোকনাথ বাবাও কোরান পড়তেন। নিঃসন্দেহে ভাস্বরের এমন সিদ্ধান্ত বেনজির।

error: