ICC-র প্লেয়ার অফ দ্য মনথ পুরস্কার ঘরে তুললেন বাবর আজম



বি.বি নিউজ ক্রীড়া ডেস্কঃঅনুমান ছিলই, সেই অনুমান মিলেও গেল। এপ্রিল মাসে আইসিসির প্লেয়ার অফ দ্য মনথের মুকুট উঠল পাকিস্তান অধিনায়ক বাবর আজমের মাথায়। সতীর্থ ফকর জামান ও নেপালের ওপেনিং ব্যাটসম্যান কুশল ভুর্তেলকে হারিয়ে এই খেতাব জিতলেন পাকিস্তান অধিনায়ক।

এ বছরের শুরু থেকেই ক্রিকেট নিয়ামক সংস্থা আইসিসি প্রতি মাসে আন্তর্জাতিক ক্রিকেটারদের ভাল পারফরম্যান্সের পুরস্কার হিসাবে এই অ্যাওয়ার্ডের কথা ঘোষণা করে। এর আগে তিনবারই ভারতীয়দের মাথায় উঠে এই শিরোপা। জানুয়ারিতে ঋষভ পন্ত, ফেব্রুয়ারিতে রবিচন্দ্র অশ্বিন এবং মার্চে ভুবনেশ্বর কুমার জিতে নেন মাসভিত্তিক সেরা ক্রিকেটারের পুরস্কার।

তবে এপ্রিল মাসে আইপিএল অনুষ্ঠিত হওয়ায়, ভারতসহ বিশ্বের সেরা ক্রিকেটাররা কোনরকম আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। আর সেই সুযোগটাকেই কাজে লাগালেন বাবর। এপ্রিলে সাত টি-টোয়েন্টিতে ৪৩.৫৭ গড় নিয়ে ৩০৫ ও তিনটি ওয়ান ডে তে ৭৬-র গড় ২২৮ রান করার পাশাপাশি বিরাট কোহলিকে সরিয়ে আইসিসি ওয়ান ডে ব্যাটসম্যানদের ব়্যাঙ্কিংয়ে প্রথম স্থানও দখল করে নেন বাবর। এর সুবাদেই ভারতীয়দের একাধিপত্যের অবসান ঘটিয়ে পুরস্কারটি জিতে নেন বাবর।

মেয়েদের বিভাগে সেরা নির্বাচিত হন অস্ট্রেলিয়ার উইকেটরক্ষক-ব্যাটসম্যান অ্যালিসা হিলি। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে তিন ম্যাচে ৫১.৬৬-র গড় নিয়ে সর্বাধিক ১৫৫ রান করেন তিনি।

error: