ফল প্রকাশের পরই রক্তাক্ত বাংলা, প্রাণ গেল দু’জনের!



বি.বি নিউজ ওয়েবডেস্ক: ঐতিহাসিক নির্বাচন জিতলেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। নিজের কেন্দ্র নন্দীগ্রামে (Nandigram) হারলেও গোটা রাজ্যে বিজেপিকে পর্যুদস্ত করেছেন তিনি। রাজনৈতিক মহলের একাংশের আশঙ্কা অবশ্য ছিল ভোটের ফল (West Bengal Election Results 2021) বেরোনোর পর দিকে-দিকে শুরু হবে রাজনৈতিক অশান্তি। সেই আশঙ্কা যে অমূলক নয়, তাই বোঝা গেল ফলপ্রকাশের রাতে। রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা ঘটে গেল গত রাতে। তার মধ্যে কলকাতার কাঁকুড়গাছির ঘটনাটি মারাত্মক।

কী ঘটেছে কাঁকুরগাছিতে? অভিযোগ, রবিবার রাতে কাঁকুরগাছির শীতলাতলা লেন এলাকায় এক BJP কর্মীকে পিটিয়ে খুন করা হয়েছে। অভিজিৎ সরকার নামে বছর তিরিশের ওই বিজেপি কর্মীকে বাড়ি থেকে বের করে ব্যাপক মারধর করা হয় বলে অভিযোগ। তাতেই ওই বিজেপি কর্মীর মৃত্যু হয়েছে বলে অনুমান। অভিযোগের তির তৃণমূল কর্মী, সমর্থকদের বিরুদ্ধে। ইতিমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ।

একই ধরনের ঘটনা ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার সোনারপুরেও। সোনারপুর দক্ষিণ বিধানসভা কেন্দ্রের প্রতাপনগরে ঘটনাটি ঘটেছে। স্থানীয়দের অভিযোগ, ভোটের ফল ঘোষণার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। বিজেপি পতাকা ছেঁড়ার প্রতিবাদ করায় কয়েকজনকে মারধর করা হয় বলে অভিযোগ। সেই হামলাতেই আহত হন হারান অধিকারী নামে স্থানীয় এক যুবক। তড়িঘড়ি তাঁকে বারুইপুর মহকুমা হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

error: