মানবিক উদ্যোগ! অপুষ্টিতে ভোগা ১০ হাজার দুঃস্থ শিশুকে খাওয়ানোর দায়িত্ব নিলেন কোহলি!


বি.বি নিউজ ওয়েবডেস্ক :-ফের আরও একবার মানবিক উদ্যোগ নিয়ে নজির গড়লেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি । ক্রিকেট জগতের সাথে তার সম্পর্ক নিবিড় । ব্যাট হাতে নিয়ে তোয়াক্কা করে না কোন বোলারদের । মাথার উপর দিয়ে উড়িয়ে দেয় বল কে। পার করে দেয় স্টেডিয়াম।

উগ্র স্ব্ভাবের দেখা যায় ক্রিকেট মাঠে এই বিরাট কোহলিকে । তাই তার অনুগামীদের মধ্যে অনেকের ধারণা যে তিনি যথেষ্ট উগ্র মেজাজের । কিন্তু এর পাশাপাশি তার যে মানবিক একটা দিক আছে এই ঘটনা হয়তো অনেকেই জানেন না । আবার অনেকেই হয়ত জানেন।

ক্রিকেট জগতের সাথে সম্পর্কটা প্রফেশনাল হলেও বাস্তব জীবনে কিন্তু বিরাট কোহলি এক উদার মনের মানুষ সেটি তার বিভিন্ন কাজ কর্মের উপর যদি আমরা প্রতিনিয়ত লক্ষ্য রাখি তাহলে বুঝতে পারবো ব্যাপারটা। ক্রিকেটের ব্যাট হাতে ধরে ভারতকে তুলে দিয়েছেন একের পর এক বড় বড় সম্মান। দেশকে তুলে ধরেছে বিশ্ব দরবারে । তাইতো তার অনুগামী সংখ্যা প্রচুর । প্রত্যেকে তাকে ভালবাসেন শ্রদ্ধা করেন। কিন্তু এবার তিনি যে সিদ্ধান্ত নিলেন তা নজির গড়েছে আরো একবার।

আমরা জানি আমাদের ভারতে এমন বহু সংখ্যক শিশু রয়েছে যারা অপুষ্টির শি-কা-র । দিন আনে দিন খায় মধ্যবিত্ত পরিবারের অবস্থা এই লকডাউনে আরো শোচনীয় হয়ে উঠেছিল । এমতাবস্থায় অপুষ্টির শি-কা-র তালিকায় নাম জুড়েছে প্রচুর নতুন নতুন শিশুর । বেড়ে চলেছে তাদের সংখ্যাও প্রতিনিয়ত ।

এমতাবস্থায় এত বড় সংখ্যক অপুষ্টির শি-কা-র শিশুদের পুষ্টির যোগান কিভাবে সম্ভব তা নিয়ে ভেবে কূলকিনারা পাচ্ছেন না অনেকেই । তবে এ ব্যাপারে কিছুটা হলেও সাহায্যের জন্য এগিয়ে এলেন ভারতের অধিনায়ক বিরাট কোহলি।

‘ভাইজ’ নামক একটি স্বাস্থ্যসুরক্ষা বিপণন সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসেডর হয়েছেন কোহলি। সেখান থেকে তাঁর আয়ের পুরোটাই দুঃস্থ শিশুদের জন্য দান করবেন বলে জানালেন তিনি। প্রায় ১০ হাজার শিশুদের দায়িত্ব নেওয়ার কথা জানান বিরাট।

error: দয়া করে কপি করবেন না।