ব্রিটেনের ভ্যাকসিন মন্ত্রী হিসাবে দায়িত্ব পেলেন ইরাকি বংশোদ্ভূত নাদিম জাহাওয়ী



বি.বি নিউজ আন্তর্জাতিক ডেস্কঃব্রিটেনের করোনাভাইরাসের ভ্যাকসিন প্রদান কার্যক্রম পরিচালনার জন্য ভ্যাকসিন বিষয়ক মন্ত্রী হিসেবে দায়িত্ব পেয়েছেন দেশটির বাণিজ্যমন্ত্রী নাদিম জাহাওয়ী।

তিনি দেশটির স্ট্রাটফোর্ড-অন-অ্যাভনের এমপি। তাকে আগামী গ্রীষ্ম পর্যন্ত এ দায়িত্ব দিয়েছেন বৃটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন।

এ খবর দিয়েছে প্রভাবশালী সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান। খ্রিষ্টানদের বড়দিনের পূর্বেই ভ্যাকসিন কার্যক্রম শুরু হতে যাচ্ছে বৃটেনে।

বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক এক টুইটে জানান, নতুন এই সিদ্ধান্তে তিনি আনন্দিত। বর্তমানে জাহাওয়ীর প্রাথমিক কাজ হবে মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছে দেয়া নিশ্চিত করা।

এ নিয়ে জাহাওয়ী নিজের টুইটারে এক টুইট বার্তায় বলেন, অনেক বড় দায়িত্ব পেয়েছি, অনেক বড় চ্যালেঞ্জ সামনে। আমাদের নাগরিকদের যত দ্রুত সম্ভব ভ্যাকসিন সরবরাহ করা হবে।

নাদিম জাহাওয়ী ১৯৬৭ সালে ইরাকের বাগদাদে এক কুর্দি পরিবারে জন্মগ্রহণ করেন। নয় বছর বয়সে ১৯৭৬ সালে তিনি তার পরিবারের সঙ্গে ইরাক থেকে যুক্তরাজ্যে পাড়ি দেন। ইউনিভার্সিটি কলেজ লন্ডন থেকে কেমিকেল ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি ডিগ্রিধারী নাদিম জাহাওয়ী। বর্তমানে তিনি দেশটির কনজারভেটিভ দলের নেতা।

error: