“মনমোহন সিংয়ের প্রশংসা করলেও নরেন্দ্র মোদির নাম নেননি ওবামা”, কটাক্ষ শশী থারুরের


বি.বি নিউজ ৩৬৫ ডেস্কঃপ্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার স্মৃতিকথা বিজড়িত বই নিয়ে বোধ হয় আমেরিকার থেকে ভারতেই বেশি চর্চা শুরু হয়েছে। গত মঙ্গলবার প্রকাশিত হয়েছে সেই বই।

ওবামার লেখা আছে বইয়ের ভারতের প্রাক্তন প্রধানমন্ত্রীর প্রশংসা করা হলেও রাহুল গান্ধীকে অযোগ্য বলে বিবেচিত করেছেন তিনি। সুযোগ হাতছাড়া করেনি বিজেপি।

বিজেপি ছোট-বড় নেতারা প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে মঙ্গলবার থেকে কটাক্ষ করতে শুরু করেছেন।

পরিস্থিতি শোচনীয় বুঝতে পেরে শিবসেনার সঞ্জয় রাউত রাহুল গান্ধীর পাশে দাঁড়িয়েছেন। ওবামাকে কটাক্ষ করতে ছাড়েননি তিনি। লোকসভার বিরোধী দলনেতা ও কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী-সহ অন্য কংগ্রেস নেতারাও বারাক ওবামার মন্তব্যের বিরোধিতা করেছেন।

সকলেই গর্জে উঠেছেন প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টের উপর। এই বিষয় নিয়ে কংগ্রেস সাংসদ শশী থারুর টুইট করে বিজেপিকে কটক করেন।

টুইট করে শশী থারুর লেখেন,”প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার বইতে মনমোহন সিংয়ের ভূয়সী প্রশংসা করা হয়েছে। কিন্তু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নামই নেওয়া হয়নি।

এটা বড় খবর, না এটা খুব বড় খবর। ৯০২ পাতার ওই বইতে তাঁর কোথাও নামও নেই। যেখানে ওবামা মনমোহন সিংকে জ্ঞানী, চিন্তাবান ও সৎ মানুষ হিসেবে উল্লেখ করেছেন। তাঁর প্রতি গভীর শ্রদ্ধা প্রদর্শন করেছেন। সেখানে বর্তমান প্রধানমন্ত্রীর জন্য একটি শব্দও ব্যবহার করেননি তিনি।

বিজেপিকে কটাক্ষ করে শশী থারুর অন্য একটি কবিতা লেখেন, প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এখনকার হিংসা, ঘৃণা, দুর্নীতি, জাতীয়তাবাদ, বর্ণবিদ্বেষ ও ধর্মীয় অসহিষ্ণুতার পরিবেশ দেখে আতঙ্কিত হয়ে পড়েছেন।

error: দয়া করে কপি করবেন না।