বাংলার জনগণ ফ্যাসিবাদকে পরাজিত করেছে, এবার পালা নেতাদের :পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া



ইমাম শাফি, বি.বি নিউজ ৩৬৫ঃপপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির সভাপতি ডঃ মো মিনারুল সেখ তার এক বিবৃবিতে বলেন যে “ফ্যাসিবাদী বিজেপিকে বাংলার জনগণ পরাজিত করেছে, যেটা ভারতের অন্যান্য রাজ্যের জন্য অনুপ্রেরণার উৎস প্রমাণিত হবে। জনগণ তাদের দায়িত্ব পালন করেছে, এবার দায়িত্ব পালন করার পালা হল রাজনৈতিক নেতাদের যে, তারাও প্ৰমাণ করবেন যে, তারাও ফ্যাসিবাদী আদর্শকে ঘৃণা করে।

আর এটা তাদেরকে করতে হবে আগামী বিধান সভা নির্বাচনে। এটা নেতাদেরকেই করতে হবে, কারণ পশ্চিমবঙ্গে বিজেপি তুলনামূলক ভাবে হারলেও আগামী দিনে রাজ্যের শাসন ক্ষমতা দখল করার রাজ পথ তৈরী করতে সফল হয়েছে, কারন 2016 সালে তারা মাত্র 3টি আসনে জয়ী হয়েছিল কিন্তু 2021 সালে তারা 77টি আসনে শুধুমাত্র জয়ী হয়েছে তা নয় আরো অনেক আসনে দ্বিতীয় স্থান দখল করেছে।

এখান থেকে স্পষ্ট হচ্ছে যে, 2016 থেকে 2021 যেভাবে তারা দ্বিতীয় স্থানকে জয়ের জামা পরিয়েছে সেইভাবে যদি আগামী নির্বাচনে করতে পারে তাহলে আগামীতে পশ্চিমবঙ্গে তারাই ফ্যাসিবাদী তান্ডব চালাবে শাসনের নামে। পশ্চিমবঙ্গের ভবিষ্যতের আকাশে এই যে কালো মেঘ তার কবল থেকে বাঁচার জন্য জনগণ প্রস্তুত আছে, রাজনৈতিক নেতারা প্রস্তুত থাকলেই আগামীতে বিজেপি কেরালার স্বাদ আস্বাদন করতে বাধ্য হবে।

এই ক্ষেত্রে নেতাদেরকেই প্রমাণ করতে হবে যে, তাঁরা জনগণকে ভালোবাসেন, ফ্যাসিবাদকে নয়। 2021 সালে জনগণের দায়িত্ব পালনে দেশ যেভাবে আনন্দিত আগামীতে নেতাদের দায়িত্বপালনে দেশ ও জনগণ আনন্দিত হওয়ার জন্য অপেক্ষা করছে। নেতাদের দায়িত্ব পালন করতে হলে জনগণের সঙ্গে কৃত অঙ্গীকার পূর্ন করতে হবে। শিক্ষা, স্বাস্থ্য, বেকারত্ব, নিরাপত্তা ইত্যাদি ক্ষেত্রে জনগণকে সন্তুষ্ট করলেই জনগণ বিজেপিকে আগামী ছুড়ে ফেলে দিবে। তাদের সাম্প্রদায়িক আদর্শ পরাজিত হবে”।

তিনি আরো বলেন যে, “গণতান্ত্রিক দেশে জনগণ যদি সচেতন থাকে তাহলে জনগণের সাথেই দেশের ক্ষমতা থাকবে, যেমন দেখা গেল যে, অনেক বড় মাপের নেতা দলবদল করে অপমানজনক পরাজয়ের শিকার হয়েছেন। এটা জনগণের ক্ষমতার প্ৰমাণ। তাই জনগণের উচিত জাতি ধর্ম বর্ণের উর্দ্ধে উঠে তাদের অবস্থার উন্নতি জন্য ভোটাধিকার ব্যবহার করা”।

ভোটের ফলাফল সম্পর্কে তাঁর মন্তব্য ব্যক্ত করার সাথে সাথে সরকার ও জনগনের নিকট তিনি আবেদন করেন যে, একটি রাজনৈতিক দল হেরেছে ও অন্য একটি রাজনৈতিক জিতেছে কিন্তু করোনা মোকাবেলায় দেশের জয় নিশ্চিত করতে সকলকে একত্রিত হয়ে কাজ করতে হবে এবং এই কাজে সফল হওয়া এখনো বাকি আছে।

error: