উন্নতি করতে হলে ভারতে আসুন, বিশ্বের বিনিয়োগকারীদের আমন্ত্রণ প্রধানমন্ত্রী মোদীর



বি.বি নিউজ ৩৬৫ ডেস্কঃআর্থিক ক্ষেত্রে জগৎসভায় শ্রেষ্ট হতে যা যা প্রয়োজন তা করবে সরকার, বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিশ্বব্যাপী বৃদ্ধির পুনরুত্থানের জন্য বিশ্বের বিনিয়োগকারীদের বিশেষভাবে আহ্বানও জানিয়েছেন তিনি। পেনশন এবং সার্বভৌম সম্পদ তহবিলের শীর্ষস্থানীয় নেতা এবং দেশের ব্যবসায়িক মহলের সঙ্গে একটি ভার্চুয়াল গ্লোবাল ইনভেস্টর বৈঠক করেন প্রধানমন্ত্রী মোদি।

বিনিয়োগকারীদের উদ্দেশ্যে মোদী বলেন, “আপনি যদি নির্ভরযোগ্যতার সাথে রিটার্ন চান, তবে ভারত হ’ল সেই জায়গা। আপনি যদি গণতন্ত্রকে সঙ্গে নিয়ে কাজ করতে চান তবে ভারত হ’ল সেই স্থান। যদি আপনি ব্যবসায়িক স্থায়িত্ব-সহ স্থিতিশীলতা চান তবে ভারত হ’ল সেই স্থান। আপনি যদি প্রবৃদ্ধি চান, তবে ভারত সেই জায়গা দেবে। ভারতের বৃদ্ধি বিশ্বের অর্থনৈতিক পুনরুত্থানে অনুঘটক হওয়ার সম্ভাবনা রাখে।”

তিনি আরও বলেন, “ভারতের যে কোনও অর্জন বিশ্বের উন্নয়ন ও কল্যাণে বহুগুণে প্রভাব ফেলবে। ভারত বিশ্ব অর্থনৈতিক ব্যবস্থাকে স্থিতিশীল করতে ভারত বড় ভূমিকা রাখতে পারে। তাই ভারতকে বিশ্বব্যাপী বৃদ্ধির কাজে ব্যবহার করতে আমাদের যা যা করার দরকার, তা করব। এখনই সেই সময় যখন সামনের দিকে অনেকটা এগিয়ে যেতে পারব।”

প্রধানমন্ত্রীর কথায়, “আমাদের ব্যবসায়িক দক্ষতা এবং আমাদের শ্রমিকদের দক্ষতা ব্যবহার করে ভারতকে বিশ্বের মানচিত্রে শক্তিশালী করে তুলতে হবে।”

error: