ডিজেল ও পেট্রোলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে মুর্শিদাবাদে এসডিপিআই এর বিক্ষোভ প্রদর্শন



ইমাম শাফি, বি.বি নিউজ, মুর্শিদাবাদ : দিনের পর দিন বেড়েই চলছে পেট্রল, ডিজেলের দাম। আন্তর্জাতিক বাজারে পেট্রোলের দাম কম হলেও ভারতে মূল্যবৃদ্ধি একবারে উর্ধমুখী। মুম্বাইয়ের মতো শহরে পেট্রোলের দাম ১০০ ছুঁইছুই। ডিজেল ও পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে সরব হয়েছেন দেশের বিভিন্ন রাজনৈতিক দলগুলি।

পেট্রল, ডিজেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে পথে নেমেছে এসডিপিআই। মঙ্গলবার মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি ও সুতি থানার সাজুরমোর এলাকায় এসডিপিআই এর কর্মীদের বিক্ষোভ কর্মসূচি লক্ষ্য করা যায়।

দেশব্যাপী কোভিড ১৯ পরিস্থিতিতেও ডিজেল পেট্রোলের মূল্যবৃদ্ধির তীব্র নিন্দা জানানো হয়। এই দিনের বিক্ষোভ কর্মসূচীতে উপস্থিত ছিলেন এসডিপিআই এর প্রাক্তন জেলা সভাপতি আব্দুর রউফ সাহেব, জেলা সম্পাদক মোঃ রাকিম সেখ এবং সুতি বিধানসভার সভাপতি এসএম সেম্ফুল সহ অন্যান্য নেতৃত্ব।এসডিপিআই এর নেতাদের অভিযোগ কার স্বার্থে কেন্দ্র সরকার পেট্রোল ও ডিজেলের মূল্যবৃদ্ধি করে যাচ্ছে ।

আন্তর্জাতিক বাজারে তেলের দাম কম থাকলেও করোনা পরিস্থিতিতে ভারতে এতো বেশি কেন? কেন্দ্র সরকারের কাছে অবিলম্বে কমপক্ষে ডিজেল ৫০ টাকা ও পেট্রোল ৬০ টাকা করার দাবি জানান ।এসডিপিআই এর নেতারা আরো জানান যে করোনা পারিস্থিতির কারণে আমরা আন্দোলন করতে পারছিনা কিন্তু সরকার আমাদের দাবি না মানলে পরবর্তী সময়ে আমরা বৃহত্তর আন্দোলন করতে বাধ্য থাকবো বলে হুঁশিয়ারি দেন।

error: