ইন্দিরা গান্ধী রূপে হাজির শ্রীলেখা মিত্র! রাজনীতির কাহিনী বড়পর্দায় তুলে ধরতে আসছে ন্যায়



বি.বি নিউজ বিনোদন ডেস্কঃ টলিউডের সেরা অভিনেত্রীদের তালিকায় অন্যতম অভিনেত্রী শ্রীলেখা মিত্র (sreelekha mitra)।বয়সের কোনোদিনই ধারধারেন না শ্রীলেখা। বয়স ৪৫ পেরোলেও তার ব্যক্তিত্ব, অভিনয় থেকে ঠোঁটকাটা স্বভাব সবই চর্চার বিষয়। স্পষ্ট কথা স্পষ্টভাবে মুখের উপর বলার জন্য সমালোচিত হওয়া থেকে নিজের বোল্ডনেসে ঘুম ওড়ানো সবই অভিনেত্রীর আয়ত্তে। তবে এবার একেবারে অন্য চরিত্রে হাজির শ্রীলেখা মিত্র।

রাজনৈতিক গল্প নিয়ে তৈরী এক হিন্দি ছবিতে ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে শ্রীলেখাকে। অভিনেত্রী নিজেই এই কথা জানিয়েছেন। কিভাবে? নিজের সোশ্যাল মিডিয়াতে শ্রীলেখা একটি ভিডিও লিংক শেয়ার করেছেন। এখানে ক্লিক করলেও পৌঁছে যাওয়া যাবে ‘ন্যায় – জাজমেন্ট ডে’ (Nyay Judgement Day)’ এর একটি টিজার ভিডিওতে।

শ্রীলেখা মিত্র Sreelekha Mitra as Indira Gandhi in NYAY
ভিডিওতে দেখা যাচ্ছে সাদা শাড়ি আর সামনের চুল কিছুটা সাদা। খানিকটা দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর (indira gandhi) মত চরিত্রেই ধরা দিয়েছেন অভিনেত্রী। অবশ্য নীল পাড় সাদা শাড়ি দেখে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর (mamata banerjee) সাথেও গুলিয়ে ফেলা যেতেই পারে। যেমনটা জানা যাচ্ছে ইতিমধ্যেই ছবির শুটিং থেকে পোস্ট প্রোডাক্শনের কাজ শেষ হয়ে গিয়েছে।

ছবিটির পরিচালনায় রয়েছেন সুশান্ত রায়। তার মতে, ‘মূলত রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নিয়েই তৈরী এই ছবিটি। ছবিতে একাধিক প্রতীকী চরিত্ররা রয়েছে। ছবিটির মধ্যে দিয়ে পরিচালক বোঝানোর চেষ্টা করেছেন যে প্রতিটি রাজনৈতিক দলেরই একটি নিজস্ব ব্যক্তিগত সেনা দল থাকে। ভারত থেকে শুরু করে অন্যান্য দেশেও এই ছবিটা একটি রকম।

প্রসঙ্গত, অভিনেত্রী শ্রীলেখা মিত্রও কিন্তু রাজনীতিতে যুক্ত রয়েছেন। বরাবরই বামচিন্তাধারায় বিশ্বাসী অভিনেত্রী। বিগত কিছুদিন আগে হয়ে যাওয়া পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটেও বামেদের হয়ে প্রচারে সক্রিয়ভাবে অংশ নিয়েছিলেন অভিনেত্রী। এবার তাকেই ইন্দিরা গান্ধীর মত একটি ঐতিহাসিক প্রতীকী চরিত্রে দেখা যাবে সিনেমার পর্দায়। তবে ছবির কাজ শেষ হয়ে গেলেও এখন পর্যন্ত ছবির রিলিজের ডেট সম্পর্কে কোনো তথ্য মেলেনি।

error: