সরকারি মাদ্রাসা বন্ধের পথে রাজ্য? বেতন দেওয়া নিয়ে চরম নাটক আমলা থেকে মন্ত্রী



বিবি নিউজ ৩৬৫ ডেস্কঃ রাজ্যের সরকারি মাদ্রাসা গুলো তুলে দেওয়ার পক্ষে একধাপ এগিয়ে গেল রাজ্য সরকার। এমনটাই মনে করছেন রাজ্যের কয়েক হাজার শিক্ষক। তৃণমূল সরকার ক্ষমতায় আসার পরে মুখ্যমন্ত্রী শিক্ষকদের মাস পহেলা বেতন দেওয়ার কথা ঘোষণা করেছিলেন। এতোদিন সঠিক টাইমে শিক্ষকদের বেতন হচ্ছিল। সংখ্যালঘু ও মাদ্রাসা শিক্ষামন্ত্রী হিসাবে গোলাম রব্বানী দায়িত্ব নেওয়ার পরে একাধিকবার বেতন পেতে বেগ পেতে হচ্ছে শিক্ষকদের।

কয়েকমাস আগে শিক্ষকদের বেতন পেতে বহু দিন অপেক্ষা করতে হয়েছে। সে সময় মাদ্রাসা শিক্ষা মন্ত্রী গোলাম রব্বানী দাবি করেছিলেন সমস্ত শিক্ষকের বেতন দেওয়া হয়েছে। বাস্তবে তার অনেক পরে বেতন পেয়েছিলেন শিক্ষকরা। এ মাসে আজ পর্যন্ত কোনো অর্থ না থাকায় মুখ থুবড়ে পড়েছে বেতন ব্যবস্থা। অনেক শিক্ষক ঋণের দায় থেকে মুক্তি পেতে এক তারিখকে টার্গেট করেন। ব্যাংক লোন ও আছে অনেকের। তারা পড়েছেন মহা সমস্যায়। অনেকে মনে করছেন মাদ্রাসা গুলো তুলে দেওয়ার প্রথম ধাপ এটা। সরকার পক্ষ পরিস্থিতি বুঝে নিতে চাইছেন বলে তারা মনে করছেন।

ডিআই অফিস থেকে শিক্ষকরা জানতে পারছেন তাদের জন্য কোনো অর্থ পাঠানো হয়নি। কবে বেতন হবে তার কোনো সদুত্তর দিতে পারছেননা কেও। এদিকে নির্বিকার ডিএমই থেকে নবান্ন, মন্ত্রী সকলেই।

error: