সন্ত্রাসের কোনও ধর্ম হয় না, এ নিয়ে মানুষকে ভুল বোঝানো হয়: উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু


বি.বি নিউজ ডিজিটাল ডেস্ক: সন্ত্রাসের কোনও ধর্ম হয় না। কিছু মানুষ সন্ত্রাস-ধর্মের যোগ নিয়ে ভুল ব্যাখ্যা করেন। শনিবার এমনই মত প্রকাশ করলেন দেশের উপ রাষ্ট্রপতি তথা বিজেপির প্রাক্তন বর্ষীয়ান নেতা বেঙ্কাইয়া নাইডু (Venkaiah Naidu)। তাঁর এহেন মন্তব্যে রীতিমতো শোরগোল পড়ে গিয়েছে দেশজুড়ে।

সন্ত্রাস (Terrorism) ও ইসলামকে কার্যত সমর্থক বানিয়ে ফেলার অভিযোগ রয়েছে কট্টর হিন্দুত্ববাদী বিজেপির বিরুদ্ধে। সন্ত্রাস বিরোধিতা করতে গিয়ে গেরুয়া শিবিরের একাধিক নেতা-নেত্রী বহু সময় ইসলাম বিরোধী মন্তব্য করেছেন বলেও অভিযোগ। তাঁরাই এখন কেন্দ্রের ক্ষমতায় আসীন। এমন আবহে সন্ত্রাস ও ধর্ম (Religion) আলাদা-বেঙ্কাইয়া নাইডুর এই মন্তব্য নিসন্দেহে তাৎপর্যপূর্ণ।

শনিবার এক ভারচুয়াল অনুষ্ঠানে দেশের উপরাষ্ট্রপতি (Vice President) বেঙ্কাইয়া নাইডু বলেন, “সন্ত্রাসবাদ মানেই বিপদ। এর কোনও ধর্ম হয় না। কোনও ধর্ম সন্ত্রাসবাদের প্রচার করে না। কিছু মানুষ এটা নিয়ে ভুল ব্যাখ্যা করেন। কোনও দেশই সন্ত্রাসের রক্তচক্ষু থেকে সুরক্ষিত নয়।”

সন্ত্রাস ও ধর্মকে একসূত্রের না বাঁধার উপরাষ্ট্রপতির আরজি নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। কেউ কেউ বলছেন, দলের ঊর্ধ্বে উঠে সাংবিধানিক পদের মর্যাদা রেখেছেন তিনি। কেউ কেউ অবশ্য এর পিছনে গভীর তাৎপর্য খুঁজে পেয়েছেন। তবে এবারই প্রথম নয়। আর আগে মার্চ মাসে কোস্টারিকা সফরে গিয়েও একই মত প্রকাশ করেছিলেন তিনি।

error: দয়া করে কপি করবেন না।