NPR তৈরি করা দেশে NRC লাগু করার দিকে প্রথম পদক্ষেপঃ ফের সতর্ক করলেন ওয়াইসি


বি.বি নিউজ ৩৬৫ ডেস্কঃ বিহার বিধানসভা নির্বাচনে ৫ টি আসন জয়ে উচ্ছ্বসিত AIMIM নেতা আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) আরও একবার ন্যাশানাল রেজিস্টার অফ সিটিজেন (NRC) ইস্যু তুলেছেন। ওয়াইসি বলেন, দেশে ন্যাশানাল পপুলেশন রেজিস্টার (NPR) তৈরি করা দেশে NRC লাগু করার দিকে প্রথম পদক্ষেপ হবে। যদি NPR প্রক্রিয়া শুরু হয়ে যায়, তাহলে দেশে ‘সন্দেহভাজন” নাগরিকদের তালিকাও বানিয়ে নেওয়া হবে।

আসাদউদ্দিন ওয়াইসি ট্যুইট করে লেখেন, NPR প্রক্রিয়া শুরু করা NRC লাগু করার দিকে প্রথম পদক্ষেপ হবে। দেশে এরকম কোনও প্রক্রিয়া শুরু করতে দেওয়াই উচিৎ নয়। তিনি বলেন, এই প্রক্রিয়ার ফলে এখানকার গরিব মানুষদের সন্দেহভাজন নাগরিকের শ্রেণীতে ফেলা হবে, ওয়াইসি সরকারকে হুঁশিয়ারি দিয়ে বলে NPR প্রক্রিয়ায় শিডিউল ফাইনাল করলে দেশে আবারও আন্দোলন শুরু করা হবে।

কেন্দ্র সরকার গত বছর পাকিস্তান, আফগানিস্তান আর বাংলাদেশের সংখ্যালঘুদের ভারতে শরণ দেওয়ার জন্য নাগরিকতা সংশোধন আইন লাগু করেছিল। আর তখন দেশের বিভিন্ন সংগঠন এবং বিজেপি বিরোধী প্রতিটি দলই এর বিরোধিতায় রাস্তায় নেমেছিল। তাঁদের অভিযোগ ছিল, সরকার প্রতিবেশী দেশের হিন্দু, শিখ, বৌদ্ধ, খ্রিষ্টান, জৈনদের এই আইনের আওতায় এনেছে, আর প্রতিবেশী দেশের মুসলিমদের ইচ্ছে করে আইনের বাইরে রেখেছে।

error: দয়া করে কপি করবেন না।