এবার কাশ্মীরি মুসলিম মেয়ের বিয়েতে মোটা অঙ্কের টাকা অর্থসাহায্য করলেন অভিনেতা ভাস্বর



বি.বি নিউজ ডিজিটাল ডেস্কঃ পদবীই বলে দিচ্ছে খাঁটি হিন্দু ব্রাহ্মণ অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। কিন্তু তাতে তো কারোর পরিচয় ‘হিন্দু’ হয়ে যায়না, এমনটাই মনে করেন ভাস্বর। তার কাছে হিন্দু মুসলিমের উর্ধ্বে ‘মানুষ’ হয়ে ওঠা আগে। আর এই ভাবনা থেকেই রমজান মাসে রোজা রেখেছিলেন অভিনেতা ভাস্বর চ্যাটার্জি। ২৯ দিন রাখতে না পারলেও সমস্ত নিয়ম মেনে কাছের বন্ধুর জন্য ৫দিন রোজা রেখেছিলেন অভিনেতা।

কেন হঠাৎ হিন্দু হয়ে রোজা রাখছেন ভাস্বর? এর উত্তরে অভিনেতা জানিয়েছিলেন “হিন্দু-মুসলিম ঐক্যের জন্যই এই কাজ করছেন তিনি, তিনি মন থেকে চান হিন্দু মুসলিম এক হোক”।

এছাড়াও অভিনেতার যুক্তি, তাদের ইন্ডাস্ট্রিতে অসংখ্য মুসলিম মেকআপ আর্টিস্ট এবং ড্রেসার আছেন, যারা এই রোজা রেখে দীর্ঘ এক মাস কাজ করে যান। তাদের প্রতি ভালোবাসা, সহানুভূতি এবং সম্মান জ্ঞাপন করতেই অভিনেতার এই পদক্ষেপ।

এমনকি ঈদের দিন কাশ্মীরি বন্ধুর বাড়িতে গিয়ে পাত পেড়ে বসে দাওয়াতও খেয়েছেন তিনি। মুসলিম বন্ধুর দেওয়া ঈদের উপহার পরে ছবিও তুলেছিলেন তিনি। সংখ্যালঘু সম্প্রদায়ের প্রতি তার এই মহানুভবতা অনেকদিন ধরেই চর্চায়।

এবার এক কাশ্মীরি বাবার পাশে দাঁড়ালেন অভিনেতা। কাশ্মীর ছুটে যেতে না পারলেও কলকাতায় বসেই কন্যা দায়গ্রস্ত পিতাকে অর্থ সাহায্য পাঠালেন অভিনেতা। আগামী ৫ই জুন কাশ্মীরি মেয়ে সাফিয়া নবির বিয়ে। তার বাবা স্থানীয় এক ফল বিক্রেতা। অনটনের সংসার। ২০১৯-এ ৩৭০ ধারা জারি হতেই অর্থনৈতিক ভাবে প্রথম ধাক্কা খায় পরিবারটি। এবার সেই পরিবারের পাশেই দাঁড়ালেন ভাস্বর।

error: