সদ্য অবসর নেওয়া খাবিবের সঙ্গে সাক্ষাৎ করবেন ভ্লাদিমির পুতিন


 

 

বি.বি নিউজ ওয়েব ডেস্কঃ­ রাশিয়ার দাগেস্তানের খাবিব নুরমাগোমেদভ। টানা ২৯টা এমএমএ চ্যাম্পিয়নশিপে অপরাজিত। নয়া নজির তৈরি করা খাবিব অপরাজিত হয়েই মাত্র ৩২ বছর বয়সেই মিক্সড মার্শাল আর্টের জগৎকে আলবিদা জানিয়েছেন কয়েকদিন আগে।

পিতা আবদুলমানাপের মৃত্যুর পর থেকেই রিংয়ে নামার আর মন নেই খাবিবের। আসলে পিতাই তাঁকে রিংয়ে নিয়ে এসেছিলেন। তাই আবু ধাবিতে জাস্টিন গোথজের বিরুদ্ধেই শেষ লড়াই লড়লেন খাবিব। আর রিং থেকেই ঘোষণা করলেন আর পিতাকে মিস করছেন– তাই আর রিংয়ে নামবেন না তিনি। তাঁর ভাবনায় কিছুটা হতবাক রাশিয়ান প্রেসিডেন্ট ভ্লাদিদ্মির পুতিন । তবে ফের একটা চ্যাম্পিয়শিপ জয় ও অপরাজিত তকমা নিয়েই মিক্সড মার্শাল আর্টকে বিদায় জানানোর জন্য খাবিবকে শুভেচ্ছাও জানিয়েছেন রাশিয়ান প্রেসিডেন্ট।

তিনি ইতিমধ্যেই খাবিবের সঙ্গে দেখা করার ইচ্ছে প্রকাশও করেছেন। তবে কোথায়– কবে তিনি খাবিবের সঙ্গে সাক্ষাৎ করবেন সে বিষয়ে পরিষ্কার করে কিছু না বললেও মাত্র ৩২’এ কিংবদন্তি হয়ে যাওয়া খাবিবের সঙ্গে যে দেখা করবেন সেটা তিনি জানিয়ে দিয়েছেন। উল্লেখ্য এর আগেও কনর ম্যাকগ্রেগরকে হারিয়ে ইতিহাস তৈরির পর খাবিব ও তাঁর পিতা আবদুলমানাপের সঙ্গে সাক্ষাৎ করে বেশ অনেকটা সময় কাটিয়েছিলেন রাশিয়ান রাষ্ট্রপতি ভ্লাদিদ্মির পুতিন পুতিন।

error: দয়া করে কপি করবেন না।