কান্দি পৌরসভার উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির



জৈদুল সেখ, কান্দিঃকরোনা অতি মহামারীতে মুর্শিদাবাদ জেলা জুড়ে দেখা গিয়েছে রক্তের সংকট, রক্তের সংকট মেটাতে বুধবার সকাল দশটা থেকে কান্দি পৌরসভার উদ্যোগে কান্দি পৌরসভা ভবনে স্বেচ্ছায় রক্তদান শিবির আয়োজিত হয়।

উল্লেখ্য রাজ্য জুড়ে লকডাউন এবং করোনার সংক্রমণের জন্য রাজ্যের প্রত্যেকটি ব্লাড ব্যাঙ্কে রক্ত সংকটে ভুগছে। কোনো মুমূর্ষ রোগীর আত্মীয় পরিজন বা কোন থ্যালাসেমিয়া রোগীর পরিজন এক ইউনিট রক্তের জন্য এক ব্লাড ব্যাঙ্ক থেকে অন্য ব্লাড ব্যাঙ্কে হন্যে হয়ে ঘুরছে! কান্দি ব্লাড ব্যাঙ্কে গত একমাস ধরেই রক্তের অভাবে রোগীর আত্মীয় স্বজন হয়রানি হচ্ছিল, ঠিক সেই সময় কান্দি পৌরসভার উদ্যোগে এই রক্তদান শিবিরে ৬২ জন রক্ত দাতা রক্ত দান করেছেন। কান্দি পৌরসভার প্রশাসক এবং কান্দির বিধায়ক অপূর্ব সরকার বলেন
” এই সংকটকালে রক্তদান শিবির কান্দি মহকুমা হাসপাতালের ব্লাড ব্যাঙ্কে অনেকটাই রক্ত সংকট মেটাতে সক্ষম হবে, আমরা রোগীদের কেবলমাত্র রক্তের সংকট মেটাতে চেষ্টা করছি তাই নয় তাদের বিনামূল্যে খাবারের পরিষেবা দিচ্ছি এক সপ্তাহ ধরে। মাননীয়া মমতা ব্যানার্জীর নির্দেশে তৃণমূল কংগ্রেস সর্বদা মানুষের পাশে ছিল এবং থাকবে। ”
এই রক্তদান শিবিরে উপস্থিত ছিলেন অপূর্ব সরকার ছাড়াও কান্দি পৌরসভার এক্সিকিউটিভ অফিসার বেনুধার কর্মকার, পঞ্চায়েত সমিতির সহ সভাপতি প্রার্থ প্রতীম সরকার ছাড়াও কান্দি পৌরসভার কর্মচারীবৃন্দ।

অন্যদিকে কান্দি ব্লকের নতুনগ্রাম সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেড পক্ষ থেকে বর্তমানে কোভিড অতিমারী পরিস্থিতিতে দুঃস্থ, বিধবা ও প্রতিবন্ধী ব্যক্তিদের খাদ্য সামগ্রী বিতরন করা হয় বুধবার দুপুরে। প্রায় এক হাজার জনকে এই খাদ্য উপহার সামগ্রী তুলে দেওয়া হয়।
উপস্থিত ছিলেন কান্দি বিধায়ক অপূর্ব সরকার, নতুনগ্রাম সমবায় কৃষি উন্নয়ন সমিতি লিমিটেড সভাপতি আসাদুল সেখ, সম্পাদক শেখ আল হামদো ও ম্যানেজার আনসার সেখ প্রমুখ্য।

error: